মেনু নির্বাচন করুন

মটমুড়া ইউপি ব্যানার

প্রথম ছবিটি হোগলবাড়ীয়া-মহাম্মদপুর হাজী ভরষ উদ্দীন মাধ্যমিক বিদ্যালয়ের ছবি । হোগলবাড়ীয়া ও মহাম্মদপুর গ্রামের মাঝখানে হোগলবাড়ীয়া মহাম্মদপুর হাজী ভরষ উদ্দীন মাধ্যমিক বিদ্যালয়টি অবস্থিত । এই বিদ্যালয়টি ১৯৪৭ সালে প্রতিষ্টিত হয়। প্রতিষ্টিত হওয়ার পর থেকে অত্যান্ত দক্ষতার সাথে তাদের শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে ।

২য় ছবিটি বাওট সোলায়মানী মাধ্যমিক বিদ্যালয়ের ছবি । বাওট গ্রামের বাওট বাজারে বাওট সোলায়মানী মাধ্যমিক বিদ্যালয়টি অবস্থিত । এই বিদ্যালয়টি ১৯৬২ সালে প্রতিষ্টিত হয় ।

কুষ্টিয়া মেহেরপুর বিশ্বরোডের পার্শ্বে বৃহত্তর কুষ্টিয়া বর্তমান মেহেরপুর জেলার অর্ন্তগত গাংনী উপজেলার অধীন ৫নং মটমুড়া ইউনিয়ানের বাওট গ্রামে বিখ্যাত মরা নদীর পূর্ব পার্শ্বে এই বিদ্যালয়টি বাওট সোলায়মানী মাধ্যমিক বিদ্যালয়ের নামে তদানিন্তন মরহুম পীরে কামেল হযরত মওলানা মোঃ সোলায়মান পীর সাহেবের নামে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ১৯৪০ সালে বাওট সোলায়মানী মাদ্রাসা নামে ইহা প্রতিষ্ঠা করেন এবং আধুলিক শিক্ষার মর্যাদা বুঝতে পেরে ০১/০১/১৯৬২ সালে তৎকালীন স্থানীয় শিক্ষানুরাগী ব্যাক্তি গন উক্ত মাদ্রাসাটি কে মাধ্যমিক বিদ্যালয়ে রুপান্তরের জন্য জেলা শিক্ষা অফিসার কুষ্টিয়ার নিকট আবেদন করেন এবং আবেদনটি গৃহীত হয় ও বাওট সোলায়মানী মাধ্যমিক বিদ্যালয় নামে প্রতিষ্ঠান পরিচিতি লাভ করে ।


Share with :

Facebook Twitter